• ডায়াল ১৬৬২২ (২৪/৭)
  • ফ্যামিলি প্রোটেকশন প্ল্যান

    পেনশন প্ল্যান

    প্রত্যেক পেশার মানুষকেই যৌবনের কর্মমুখর অধ্যায় অতিক্রম করে একদিন অবসর জীবনে প্রবেশ করতে হয়; বরণ করে নিতে হয় বার্ধক্যের অমোঘ বাস্তবতাকে। মধুময় জীবন নিত্য আশার আনন্দে নদীর স্রোতের মত গতিময় হলেও শেষ জীবনে প্রবীণদের জন্য সামাজিক আশ্রয় এবং সহানুভূতির নিশ্চয়তা ছাড়াও আর্থিক নিরাপত্তা সর্বাধিক প্রয়োজন। সংকট মোকাবেলায় সম্পদ এবং সন্তান-সন্ততির উপর নির্ভরশীলতা আপনার সব প্রয়োজন মেটাতে যথেষ্ট নাও হতে পারে। আর তাই, অবসর জীবনে নিয়মিত অর্থ প্রাপ্তির সুনির্দিষ্ট ব্যবস্থা যৌবনেই নিতে হবে। জীবনের এ বাস্তবতা উপলব্ধি থেকেই গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স লিমিটেড চালু করেছে গার্ডিয়ান পেনশন পরিকল্প।

    বীমা পরিকল্পের মেয়াদ: ৫ - ৪০ বছর

    বার্ষিক পেনশন: যেকোন পেনশন পরিমাণ, ন্যূনতম ২৪,০০০ টাকা

    পেনশন গ্রহীতার বয়স: ২০ থেকে ৫৫ বছর

    প্রিমিয়াম প্রদান পদ্ধতি: মাসিক, ত্রৈমাসিক, ষাণ্মাসিক অথবা বার্ষিক

    সহযোগী বীমাসমূহ: এই পরিকল্পের সাথে নিম্নলিখিত এক বা একাধিক সহযোগী বীমা নেয়া যেতে পারে:

    • স্বাস্থ্য বীমা (Health Insurance)
    • গুরুব্যাধি বীমা (Critical Illness)

    বীমাগ্রহীতার যোগ্যতা:

    • বীমাগ্রহীতা সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে এবং
    • বীমাগ্রহীতার নিজস্ব, বৈধ ও নিয়মিত উপার্জন থাকতে হবে

    পরিকল্পের সুবিধাসমূহ:

    ১. বীমা পলিসির মেয়াদপূর্তিতে আজীবন নিশ্চিত মাসিক পেনশন প্রদান করা হয়।

    ২. পেনশন চলাকালীন ১০ বছরের পূর্বে বীমাগ্রহীতার মৃত্যু হলে বীমাগ্রহীতার মনোনীত ব্যাক্তিকে অবশিষ্ট সময় (১০ বছর থেকে বীমাগ্রহীতার পেনশন গ্রহনকালীন সময় বাদে) পর্যন্ত মাসিক পেনশন প্রদান করা হয়।

    ৩. বীমা পলিসির মেয়াদপূর্তির পূর্বে পলিসি চালু অবস্থায় যদি বীমা গ্রহীতার মৃত্যু ঘটে তাহলে বীমাগ্রহীতার মনোনীত ব্যাক্তিকে বার্ষিক পেনশনের ১০ গুণ অর্থ এককালীন প্রদান করা হয়।

    ৪. পেইড আপ অপশন - কমপক্ষে ২ (দুই) বছরের প্রিমিয়াম প্রদানের পর বীমাগ্রহীতা যদি কোন কারনে পলিসি চালু রাখতে অক্ষম হন, তাহলে পলিসিটি পেইড আপ বা হ্রাসকৃত মূল্যে পরিশোধিত বীমায় রূপান্তরিত হবে।

    ৫. সমর্পণ মুল্য ও ঋণ সুবিধা - কমপক্ষে ২ (দুই) বছরের প্রিমিয়াম প্রদানের পর পলিসি সমর্পণ মুল্য অর্জন করবে। সমর্পণ মুল্য অর্জন করার পর বীমাগ্রহীতা সমর্পণ মুল্যর সর্বোচ্চ ৯০% পর্যন্ত ঋণ গ্রহন করতে পারেন

    ৬. আয়কর রেয়াত সুবিধা - প্রতি বছর প্রদত্ত প্রিমিয়ামের উপর প্রযোজ্য হারে কর রেয়াতের সুবিধা পাওয়া যাবে।

    যোগাযোগ করুন