• ডায়াল ১৬৬২২ (২৪/৭)
  • ক্লেইম

    সারসংক্ষেপ

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড বাংলাদেশের দ্রুততম বর্ধনশীল জীবন বীমা সংস্থা। শীর্ষস্থানীয় বীমাকারী প্রতিষ্ঠান হওয়ায়, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড আপামর জনসাধারণের আর্থিক প্রবৃদ্ধির লক্ষ্যে কাজ করে চলেছে, ব্র্যাকের সাথে অংশীদারিত্বের মাধ্যমে এক কোটিরও বেশি গ্রাহক গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এ অন্তর্ভুক্ত হয়েছে।

    বিশ্বের বৃহত্তম এনজিওর সাথে অংশীদারিত্ব এবং বীমা দাবির এই সেবা বিস্তারের লক্ষ্যে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এমন একটি উন্নত ও দ্রুত দাবি নিষ্পত্তির প্রক্রিয়া প্রচলন করেছে যার মাধ্যমে বিপুল সংখ্যক বীমা দাবি নিষ্পত্তি করা হচ্ছে। বীমা দাবি প্রক্রিয়ার ক্ষেত্রে দাবির পরিমান এবং গুনগতমান উভয়ই বিবেচনায় রেখে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড কাজ করে চলেছে এবং এর মাধ্যমে প্রতিনিয়ত সাধারণ মানুষের বিপদের সময় পাশে থাকছে।

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড অত্যাধনুকি ডিজিটাল পদ্ধতির সহায়তা নিয়েছে, নিজস্ব সম্পদ ব্যবাহার করেছে এবং ব্র্যাকের বিশাল কাঠামোকে সহযোগিতা করছে, যাতে লক্ষ লক্ষ সুবিধা বঞ্চিত জনগোষ্টীর কাছে জীবন বীমা পৌঁছে যায়। উন্নত প্রযুক্তির সহায়তায় গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড দাবি প্রক্রিয়াকরনে এবং দক্ষতা অর্জনের জন্য মাই গার্ডিয়ান ওয়েব র্পোটাল চালু করেছে।

    • সহজদাবি প্রক্রিয়া এবং তথ্য সংগ্রহ: গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর বীমাদাবি প্রক্রিয়াটি সহজ এছাড়াও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর সুদক্ষ দাবি নিষ্পত্তি কর্মকর্তার দ্বারা একজন বীমা গ্রাহক খুবই বন্ধুত্বপূর্ণ ব্যবহারের মধ্যদিয়ে বীমাদাবি প্রক্রিয়া সম্পর্কে জানতে পারে। এছাড়াও, মাই গার্ডিয়ান ওয়েব পোর্টাল এর মাধ্যমে ডকুমেন্টগুলো সহজেই জমা দেয়া যায়।
    • নতুন পদ্ধতির দাবি প্রক্রিয়াটি মানের উন্নতির ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে: গার্ডিয়ান-ব্র্যাক বীমা (জিবিবি) প্রোগ্রামের আওতাধীন কোন গ্রাহক মৃত্যুর পরে তাৎক্ষনিক নগদ সুবিধা (শেষকৃত্যের সুবিধা) পান-এটি তাদের প্রাথমিক আর্থিক সংকট মোকাবেলায় সহায়তা করে। দাবি জমা দেওয়ার পর দাবি যাচাই এবং নিষ্পত্তি করতে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড প্রায় ৪ (চার) কর্মদিবস সময় নিয়ে থাকে।
    • ভৌগোলিক প্রতিবন্ধকতা কাটিয়ে ওঠা: গার্ডিয়ান-ব্র্যাক বীমা (জিবিবি) এর আওতায় দেশের মধ্যে সর্বপ্রথম একটি বীমা সংস্থা যা তাৎক্ষনিক এবং মান সম্মত পরিসেবা সরবরাহের জন্য ব্র্যাকের ২২২৪ শাখাকে সম্পূর্নরুপে কাজে লাগিয়েছে।
    • দাবি ব্যবস্থাপনাঃ বীমা খাতের উন্নয়ন ও প্রসারের ক্ষেত্রে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড বীমাদাবি পরিশোধের ক্ষেত্রে বদ্ধপরিকর। গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এই বৃহত্তর দরিদ্র জনগোষ্ঠীর আর্থিক সচ্ছলতার অংশীদার হওয়ায় গর্বিত।
    • স্বচ্ছতাঃ গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ওয়েব র্পোটাল এর মাধ্যমে একজন বীমাগ্রাহক যে কোন সময় তার বীমাদাবি জমা এবং বীমাদাবির বর্তমান অবস্থা দেখতে পারে। এছাড়াও গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর গ্রুপ বীমার তালিকাভুক্ত সকল হাসপাতাল থেকে নগদ পরিশোধ না করেই চিকিৎসা সুবিধা নিতে পারে।

    সরাসরি জমাঃ বীমা গ্রাহক প্রয়োজনীয় কাগজপত্র সহ দাবি ফরমটি পুরন করে বিমাদাবিটি সরাসরি/কুরিয়ারে জমা দিতে পারেন।

    ঠিকানাঃ

    দাবি বিভাগ

    গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স লিমিটেড

    পুলিশ প্লাজা-কনকর্ড টাওয়ার, টাওয়ার-২, প্লট-২, রোড-১৪৪, গুলশান এভিনিউ, ঢাকা-১২১২।


    নগদহীন চিকিৎসা সুবিধা

    নগদহীন সুবিধা হলো কোন বীমা সংস্থা তার স্বাস্থ্য বীমার আওতাভুক্ত গ্রাহককে দেওয়া সুবিধা। এই সুবিধাটির মাধ্যমে বীমা গ্রাহক বীমা সংস্থাটির সাথে চুক্তিবদ্ধ যে কোন পছন্দনীয় হাসপাতালে ভর্তি হতে পারে। বিশেষত, আজকাল চিকিৎসার ক্রমবর্ধমান ব্যয়ের সাথে তুলনা করলে এটি গ্রাহককে একটি বড় আর্থিক ব্যয় থেকে মুক্তি দেয়। বীমা প্রতিষ্ঠান কর্তৃক তালিকাভুক্ত হাসপাতালে ভর্তির মাধ্যমে এই সুবিধাটি পাওয়া যায় এবং এই জাতীয় হাসপাতালগুলোকে তালিকাভুক্ত হাসপাতাল বলা হয়।

    আপনি সরাসরি গার্ডিয়ান লাইফের হেল্প লাইন ১৬৬২২ এ যোগাযোগ করে নগদহীন সুবিধা গ্রহনের প্রক্রিয়া সর্ম্পকে জানতে পারেন এবং নগদহীন সুবিধা গ্রহনের জন্য নীচের ফর্মটি পূরণ এবং জমা দিতে পারেন।


    নগদহীন চিকিৎসা সুবিধার জন্য ফর্মটি পূরণ করুন:

    সমস্ত তথ্য প্রয়োজন

    দাবি চিহ্নিতকরণ

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের ওয়েব পোর্টাল এবং মোবাইল অ্যাপস এর মাধ্যমে আপনি দ্রুত এবং খুব সহজেই আপনার দাবির অবস্থা যাচাই করতে পারেন।

    ওয়েব পোর্টাল

    মোবাইল অ্যাপ

    myguardianbd.com

    Mygurdian

    নগদহীন চিকিৎসা হল গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স প্রদত্ত একটি বিশেষ সুবিধা। এর মাধ্যমে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স সরাসরি আপনার হয়ে হাসপাতালের ব্যায়ভার বহন করবে, তবে হাসপাতল থেকে ছাড়পত্র নেয়ার সময় অল্প কিছু অপরিশোধিত আইটেমের অর্থ আপনাকে প্রদান করতে হবে।

    হাসপাতালের ভর্তির জন্য দুই ধরনের পদ্ধতি রয়েছে।

    • পরিকল্পিত হাসপাতালে ভর্তি:- যেমন প্রসব, পিওথলি অপারেশন ইত্যাদির ক্ষেত্রে আপনাকে হাসপাতালে ভর্তির আগে আপনার এইচআর বিভাগের মাধ্যমে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স কে অবহিত করতে হবে এবং আপনার ভর্তির কারণ উল্লেখ করে মেডিকেল ডকুমেন্টগুলিকে হাসপাতালের নাম সহ গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এ পাঠাতে হবে। 
    • জরুরি অবস্থায় হাসপাতলে ভর্তি:- যেমন হঠাৎ হার্ট অ্যাটাক, সড়ক দুর্ঘটনা ইত্যাদির ক্ষেত্রে আমরা আপনার ভর্তির ৭২ ঘন্টার মধ্যে নগদহীন সুবিধার জন্য অনুরোধ গ্রহন করি।

    উভয় ক্ষেত্রে আমাদের সিস্টেমে আপনার বেনিফিট সিডিউল এবং পূর্বে দাবি গ্রহন করেছেন কিনা সেটি নিশ্চিত করার জন্য বীমা গ্রহনকারীর নাম, পিন/সদস্য নাম্বার, বয়স ও প্রতিষ্ঠানের নাম প্রয়োজন। আপনি হাসপাতালের কর্পোরেট ডেস্ক/ভতিÑ তথ্য কেন্দ্র এর মাধ্যমে উপরে উল্লেখিত সহায়ক কাগজপত্র সহ নগদহীন সুবিধার অনুরোধ পাঠাতে পারেন। আপনার উপরোক্ত তথ্য যাচাই বাচাই করার পর আমরা আপনাকে নদগহীন সেবা সরবরাহ করবো। সংক্ষেপে, বীমাপ্রাপ্তরা এইচ আর এর মাধ্যমে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স কে হসপিটালাইজেশনের কারন ও হাসপাতালে ভর্তি পরামর্শ সম্পর্কে উল্লেখিত প্রেসক্রিপশন দিয়ে জানিয়ে দেবে। এছাড়াও, ভর্তির সময়ে তিনি পুরো নাম স্টাফ আইডি, বয়স, প্রতিষ্ঠানের নাম এবং হাসপাতালের নাম সরবরাহ করবেন। তবে ব্র্যাক এর কর্মীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। তারা ভর্তির সময় এই নথিগুলির সাথে সরাসরি গাডিÑয়ান লাইফ ইন্সুরেন্স এর সাথে যোগাযোগ করবে।

    না। আমরা কেবল মাত্র গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এর তালিকাভুক্ত/মনোনীত হাসপাতালের ভর্তির ব্যবস্থা করতে পারি।

    দয়া করে নীচের লিংকে ক্লিক করুন নির্দিষ্ট হাসপাতালের তালিকা পাওয়ার জন্য।

    https://myguardianbd.com/Home/GlilPreferedHospital

    বা আমাদের হট লাইনে কল করুন :- ১৬৬২২. 

    অন-আচ্ছাদিত রোগ বা সন্দেহজনক হাসপাতালের ভর্তির ক্ষেত্রে আমরা আপনাকে নগদহীন সুবিধা সরবরাহ করতে পারি না এই ক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ হাসপাতালের বিল পরিশোধ করতে হবে এবং পরে আমাদের দাবী ফরম পূরন এবং সহায়ক নথি সহ গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স পাঠাতে হবে।

    আমরা আপনাকে ছাড়পত্রের সময় অনুমানের উপর একমুঠো অর্থ জমা দেওয়ার নির্দেশ দিয়ে ছিলাম। যেমন আপনার লিমিট ছাড়িয়ে গেছে এবং এমন কিছু আইটেম (অতিরিক্ত ঘরভাড়া, সার্ভিস চার্জ) ব্যয় হয়েছিল যা বীমা দ্বারা আত্ততাধীন নয়। যেমনঃ চিৎকিসাবিহীন আইটেম, খাদ্য সামগ্রী, অনাচ্ছাদিত ঔষধ ইত্যাদি। বিলটি চুড়ান্তভাবে নিস্পতি হওয়ার সময় অতিরিক্ত জমা হওয়া পরিমাণ (যদি থাকে তবে) আপনার ব্যাংক অ্যাকাউন্টে ফেরত পাঠানো হবে বা যদি আপনার অ-পরিশোধযোগ্য পরিমাণের চেয়ে কম পরিমান থাকে তবে আপনাকে আরো বেশি টাকা জমা দিতে হতে পারে।

    আমরা দেরি করে যোগাযোগ করাকে নিরুসাহীত করি। কারন, আমাদের প্রক্রিয়াগুলি শেষ না হওয়া পযÑন্ত আপনাকে কয়েক ঘন্টা হাসপাতালে অপেক্ষা করতে হবে। সবচেয়ে খারাপ পরিস্থিতিতে, এমনকি আমরা আপনাকে নদগহীন সুবিধা সরবরাহ করতে সক্ষম নাও হতে পারি।

    বীমা কেবল মাত্র অক্ষমতার জন্য এবং যে রোগের জন্য ভর্তি হয় সেটি কভার করে। সাধারন চেকআপ কভার করে না এবং অ-প্রাসঙ্গিক পরীক্ষা বা পরামর্শ, ভর্তির খরচ ছাড়পত্রের সময় বীমাকারীকে নিজে বহন করতে হবে।

    চিৎকিসার পরে, আপনাকে আমাদের ওয়েব সাইট/আপনার অফিস থেকে দাবি ফরমটি সংগ্রহ এবং সঠিক ভাবে পূরন করে প্রয়োজনী কাগজপত্র সহ গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এ জমা দিতে হবে। আপনি আপনার দাবিটি কুরিয়ার এর মাধ্যমে জামা দিতে পারেন বা আপনার এইচআর কে জমা দিতে পারেন, যদি আমাদের প্রতিনিধি দাবিটি আপনার অফিস থেকে নিয়ে আসে।

    অফিসিয়াল ঠিকানা

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড

    পুলিশ প্লাজা-কনকর্ড টাওয়ার, টাওয়ার-২, প্লট-২, রোড-১৪৪, গুলশান এভিনিউ, ঢাকা-১২১২।


    আপনি আমাদের ওয়েব সাইট থেকে দাবি ফরর্মটি ডাউনলোড করতে পারেন। 

    https://www.guardianlife.com.bd/

    অথবা আপনি দাবি ফরমটি এইচআর বিভাগ থেকে সংগ্রহ করতে পারেন।

    বহির্বিভাগ দাবিঃ

    • ডাক্তার ফি, মেডিসিন এবং পরীক্ষার মূল রশিদ।
    • প্রেসক্রিপশন এবং পরীক্ষার রিপোর্টের ফটোকপি।

    অন্তঃবিভাগ দাবিঃ 

    • হাসপাতালের ভর্তির জন্য ডাক্তার এর পরামর্শ সম্বলিত প্রেসক্রিপশন।
    • হাসপাতাল প্রদত্ত বিল, মেডিসিন বিল এবং পরীক্ষা-নিরীক্ষা বিলের মূল রশিদ।
    • হাসপাতালের ছাড়পত্র, পরীক্ষার রিপোর্ট এবং অন্যন্যা প্রাসঙ্গিক চিৎকিসার রেকর্ডের ফটোকপি।

    গ্রুপ মৃত্যুর দাবিঃ

    • কর্মীর চাকুরী সনদপত্র যাহা প্রতিষ্ঠান প্রেরন করবে, কর্মীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং মেডিকেল ডকুমেন্ট এর ফটোকপি।
    • কর্মীর মৃত্যুর প্রমাণপত্র।
    • এফএইআর, জিডি, অনুসন্ধান এবং পোস্টমর্টেম রিপোর্টের ফটোকপি (দুর্ঘটনাজনিত মূত্যুর ক্ষেত্রে)।

    উপরোক্ত বিষয়গুলি জানার জন্য আমাদের কল সেন্টারে ১৬৬২২ কল করুন।

    অনলাইন দাবি জমা (ওসিএস) মডিউলটি এমনভাবে তৈরি করা হয়েছে যা আমাদের গ্রুপ গ্রাহকদের যে কোন সময়, যে কোন জায়গায় অনলাইন (আইপিডি/ওপিডি/মূত্যুর) দাবি জমা দিতে সহায়তা করবে। যে কোনও ল্যাপটপ, ডেস্কটপ বা মোবাইল ডিভাইস ব্যবহার করে সমস্ত গোষ্ঠী গ্রাহকরা তাদের দাবি জমা দিতে সক্ষম হবেন যা অনুমোদনের জন্য আপনার নির্ধারিত এইচআর কর্মীদের কাছে পৌঁছে যাবে। আপনার এইচআর থেকে অনুমোদনের পরে, দাবি নিস্পত্তি করার জন্য গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এ পৌঁছে যাবে।

    দয়া করে নিচের যে কোন লিংকে যান বা গুগোল প্লে-স্টোর থেকে মাইগার্ডিয়ান অ্যাপটি ইনস্টল করুন।

    http://ocs.myguardianbd.com/

    https://myguardianbd.com/

    পদক্ষেপ-০১: মাইগার্ডিয়ান পোর্টালের মেক এ ক্লেইম বাটনটি ক্লিক করুন অথবা ল্যাপটপ, ডেস্কটপ বা মোবাইল ব্যবহার করে সরাসরি ওসিএস পোর্টাল http://ocs.myguardianbd.com/ অ্যাকসেস করুন।

    পদক্ষেপ-০২: ওসিএস পোর্টালের সমস্ত স্ব-বর্ণনামূলক ক্ষেত্র পূরণ করুন এবং প্রয়োজনীয় দাবির কাগজপত্র জমা দিন।

    পদক্ষেপ-০৩: দাবিটি জমা দেওয়ার পরে, আপনি একটি এসএমএস পাবেন এবং আপনার সংস্থার এইচআর একটি মেইল পাবেন।

    পদক্ষেপ-০৪: মাইগার্ডিয়ান পোর্টালটি ব্যবহার করে, আপনার সংস্থার এইচআর দাবিটি অনুমোদন করবে এবং প্রসেসিংয়ের জন্য গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স দাবি বিভাগে ফরওয়ার্ড করবে।

    পদক্ষেপ-০৫: গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স দাবি বিভাগ সমস্ত তথ্য এবং নথি পরীক্ষা করে শেষ পর্যন্ত দাবিটি প্রক্রিয়া করবে।

    পলিসি ধারকের আইডি নম্বার হল পিন/সদস্য আইডি/স্টাফ আইডি।

    আমরা সাধারণত ওসিএসের মাধ্যমে আপনার দাবি জমা দেওয়ার সাথে সাথেই স্বীকৃতি এসএমএস প্রেরণ করি। আপনার পোর্টালে আপনার মোবাইল নাম্বার আপডেট করা থাকলে আপনি এসএমএস পাবেন। আমাদের দাবি বিভাগ আপনার এইচআর এর অনুমোদন পাওয়ার পরেই আপনার দাবিটি গ্রহণ করবে। অস্বাভাবিক বিলম্বের ক্ষেত্রে, আপনি আপনার দাবির অনুমোদনের স্থিতি জানতে আপনার এইচআর এর সাথে যোগাযোগ করতে পারেন অথবা আপনার এইচআর দ্বারা অনুমোদিত হলে আপনার দাবির বর্তমান অবস্থা জানতে আপনি ১৬৬২২ কল করতে পারেন।

    হ্যাঁ, আপনি আপনার লিমিট অনুযায়ী কভারেজ পাবেন। আপনি যদি বহির্বিভাগ কভারেজর আওতা থাকেন তবে আপনি ডাক্তারে পরামর্শ ফি, পরীক্ষা এবং ঔষধ ব্যয় পাবেন। অন্তঃবিভাগের চিৎকিসার ক্ষেত্রে আপনার লিমিট অনুযায়ী সুবিধা পাবেন।

    বিল বাতিল এর ক্ষেত্রে আমাদের সিন্ধান্ত চুড়ান্ত বলে বিবেচিত হবে এবং বাতিলের কারন উল্লেখ করে আমরা ইমেল এর মাধ্যমে সংশ্লিস্ট এইচআরকে জানিয়ে দেই। এই ব্যাপারে আরো জানতে দয়া করে আপনার এইচআর এর সাথে যোগাযোগ করুন।

    হ্যাঁ, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স বিদেশী চিৎকিসা ব্যয় বহন করে। তবে পেমেন্ট এর ক্ষেত্রে বাংলাদেশী কর্পোরেট হাসপাতাল এবং স্ট্যান্ডাড চিৎকিসা ব্যয় এর উপর ভিত্তি করে।

    হ্যাঁ, আপনি নীচেন লিংকটির মাধ্যমে আপনার শেষ ৩টি দাবি নিস্পত্তির স্থিতি পরীক্ষা করতে পারেনঃ

    https://myguardianbd.com/

    ব্র্যাক পোর্টালে  আমাদের অ্যাক্সেস নেই। আপনার এইচআর এর সাহায্যে যথাযত তথ্য সহ ব্র্যাক পোর্টাল আপডেট করুন। আপডেট সমাপ্ত হওয়ার পরে, আপনার সদস্যতার তথ্য আপডেট করার জন্য গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এর সার্ভিসিং বিভাগকে অবহিত করুন।

    যেহেতু গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এর মনোনীত হাসপাতাল থেকে নগদহীন চিৎকিসা গ্রহন করেছেন সেহেতু মনোনীত হাসপাতালের বিলটি নিস্পত্তি না করা পর্যন্ত আমরা অবশিষ্ট লিমিট পরিমাপ করতে পারি না। সুতরাং এই বিলম্বিত দাবিটি হাসপাতালের দাবি নিস্পত্তি হওয়ার সাথে সাথে আপনার কোন পরবতী যোগাযোগ ছাড়াই নিস্পত্তি করা হবে।

    গুরুব্যাধী দাবি ফরম

    ডাউনলোড

    মৃত্যু দাবি ফরম

    ডাউনলোড

    স্বাস্থ্য বিমা দাবি ফরম

    ডাউনলোড

    পিপিডি/পিটিডি দাবি ফরম

    ডাউনলোড

    অনলাইন এ বীমা দাবি উত্থাপন করতে গার্ডিয়ান লাইফ অনলাইন বীমা দাবি পোর্টালে ক্লিক করুন

    এখানে ক্লিক করুন

    যোগাযোগ করুন