• ডায়াল ১৬৬২২ (২৪/৭)
  • পেশা

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স নিয়োগ ও বাছাই প্রক্রিয়ায় বিশেষ মনোযোগ দেবার পাশাপাশি তাদের কর্মীদের প্রয়োজনীয় প্রশিক্ষণেও যত্নশীল। স্বচ্ছ, দায়বদ্ধ এবং সন্তোষজনক গ্রাহক সেবার লক্ষ্যে কর্মীদের প্রশিক্ষণ প্রদান অতীব জরুরি। কোম্পানির লক্ষ্য অর্জনের জন্য কর্মীদের দক্ষ হিসেবে গড়ে তোলা উচিত যা কোম্পানির সাফল্যকে ত্বরান্বিত করবে।


    দক্ষতা সাফল্য বয়ে নিয়ে আসে

    গার্ডিয়ান লাইফ কর্মী বাছাই এর ক্ষেত্রে মেধাবী, সৎ, নিষ্ঠাবান ও বন্ধুত্বপূর্ণ ব্যক্তিদের অগ্রাধিকার দেয় যারা প্রতিষ্ঠানের ভেতরে এবং বাইরে কর্পোরেট সংস্কৃতিকে লালন করে। যেকোন বিষয়ে ৪ বছরের অনার্স বা মাস্টার্স ডিগ্রীধারীরা ব্যক্তিরা আবেদন করতে পারবে। এছাড়াও বীমাশিল্প বাদে অন্য শিল্পে কাজ করেছে এমন অভিজ্ঞ এবং নবীন ব্যক্তিদের স্বাগত জানায়।

    গার্ডিয়ান লাইফ সর্বদা নতুন আইডিয়াকে উৎসাহিত করে এবং সেরা পারফরম্যান্স এর ভিত্তিতে তাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার ব্যাপারে প্রয়াস চালায়।


    নিয়োগ

    প্রতিটি পদের ‘জব ডেস্ক্রিপশন’ আছে। জব ডেস্ক্রিপশন এর সাথে মিল রেখে প্রার্থীদের কাজের অভিজ্ঞতা ও পারদর্শিতার সাথে মিল রেখে নিয়োগ বাছাই সম্পন্ন হয়ে থাকে। এছাড়াও প্রতিষ্ঠানের প্রয়োজনীয়তার সাথে প্রার্থীর ব্যক্তিগত সম্ভাবনার মিল আছে কিনা তা ইন্টারভিউ ও মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে যাচাই করা হয়।


    প্রশিক্ষণ এবং উন্নয়ন

    গার্ডিয়ান লাইফ তাদের কর্মীদের প্রশিক্ষণ ও উন্নয়নে নিম্নোক্ত উদ্যোগ নিয়ে থাকে-

  • সম্ভাবনাময় কর্মীদের ধারাবাহিক প্রশিক্ষণ
  • স্বচ্ছ মানদন্ডের ভিত্তিতে ব্যক্তিগত ও পেশাদারিত্ব বিকাশে বিদেশে প্রশিক্ষণের সুযোগ
  • লক্ষ্যমাত্রা অর্জনের জন্য কর্মক্ষমতা ও দায়িত্বের প্রতি দায়বদ্ধ হয়ে নিজের দক্ষতা বৃদ্ধিকল্পে পদক্ষেপ গ্রহণ।

  • ট্যালেন্ট ম্যানেজমেন্ট

    প্রতিযোগিতাপূর্ণ বৈশ্বিক অর্থনীতিতে টিকে থাকার জন্য গার্ডিয়ান লাইফ ট্যালেন্ট ম্যানেজমেন্ট এর ব্যাপারে যত্নশীল। কৌশলগত ট্যালেন্ট ম্যানেজমেন্ট গ্রহণ করা হয় যা দ্রুত নিম্নোক্ত বিষয়ের সন্নিবেশ-

  • ‘রিএক্টিভ’ না হয়ে ‘প্রোএক্টিভ’ হওয়া।
  • দলের সদস্যদের মধ্যে প্রয়োজনীয় কার্যকরী দক্ষতা চিহ্নিত করা এবং প্রশিক্ষণ চাহিদা নিরুপন করে প্রশিক্ষণ ব্যয় নির্ধারণ করা।
  • রিক্রুটিং এজেন্সির সহায়তা নিয়ে এই শিল্পের দক্ষ ও যোগ্য ব্যক্তিদের চিহ্নিত করে নিয়োগ প্রক্রিয়াকে উন্নত করা।

  • ব্যক্তিগত লক্ষ্যের সাথে কর্পোরেট কৌশলের সংমিশ্রণ

    গার্ডিয়ান লাইফ এর ট্যালেন্ট ম্যানেজমেন্ট বীমা শিল্পের সামগ্রিক কৌশলগত পরিকল্পনা ও ব্যবসায়িক প্রয়োজনের সাথে ঘনিষ্ঠভাবে সংযুক্ত। প্রতিষ্ঠানের লক্ষ্য নির্ধারণ একটি গুরুত্বপূর্ণ কাজ যা প্রত্যেকটি টিমের সদস্যদের কাজের ভূমিকাই নির্ধারণ করে না বরং তাদের অর্জিত কাজের মানও তুলে ধরে। প্রতিষ্ঠান তার কর্মীদের এমনভাবে নিযুক্ত করে যেন তার ভেতর কাজ করার প্রেরণা লক্ষিত হয়। এরফলে কর্মীরা তাদের কাজের ব্যাপারে যত্নশীল হয় এবং সন্তুষ্ট কর্মীবাহিনী গড়ে উঠে।


    সন্তুষ্ট টীম নিয়ে আসে দ্রুত সেবা

    টীমের অনুপ্রেরণা যে কোন ব্যবসায়ের সাফল্য এবং উৎপাদনশীলতা বৃদ্ধির ক্ষেত্রে একটি প্রধান উপাদান। গার্ডিয়ান লাইফ স্বীকার করে, গার্ডিয়ান লাইফ এর সকল কর্মী প্রতিষ্ঠানের মৌলিক সম্পদ এবং একটি বন্ধুত্বপূর্ণ ও ইতিবাচক কাজের পরিবেশ তৈরির ব্যাপারে প্রতিষ্ঠান প্রতিশ্রুতিবদ্ধ।

    গার্ডিয়ান লাইফ ব্যবসায়িক গতিশীলতার লক্ষ্যে কিভাবে তার দলের সদস্যদের উন্নতির জন্য কাজ করে তার সংক্ষিপ্ত বিবরণ নিম্নে দেয়া হলো-

  • দক্ষতা, অভিজ্ঞতা এবং যোগ্যতার ভিত্তিতে নির্বাচন এবং নিয়োগ করা যা কোনও বর্ণ, লিঙ্গ, ধর্ম বা পারিবারিক অবস্থানের ভিত্তিতে নয়।
  • দলের সদস্যদের সাথে সুষ্ঠু আচরণ করার জন্য উন্নত মানবসম্পদ পরিচালন ব্যবস্থার বাস্তবায়ন।
  • টিমের সদস্যদের প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে প্রশিক্ষণ এবং উন্নয়নের জন্য সমান সুযোগ সরবরাহ করা যা তাদের ভবিষ্যত সম্ভাবনা অন্বেষণে সহায়তা করে।
  • দক্ষতা, কর্মক্ষমতা, অবদান এবং সক্ষমতার উপর ভিত্তি করে পুরস্কার প্রদান।
  • মানব সম্পদের ক্ষেত্রে, প্রতিষ্ঠানের মূল লক্ষ্য হলো টিমের সদস্যদের কার্যকারিতা মূল্যায়ন করে তাদের কর্মজীবন উন্নত করার পাশাপাশি প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা বৃদ্ধি করা। প্রতিষ্ঠানের কর্মীরা গার্ডিয়ান লাইফ এর শক্তি এবং এই নীতির ভিত্তিতেই মানব সম্পদ বিভাগ পরিচালিত হয়।


    গার্ডিয়ান লাইফ তার কর্মীদের যা প্রস্তাব দেয়ঃ

  • একটি প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে দীর্ঘমেয়াদি সম্ভাবনা এবং কাজের স্থিতিশীলতা
  • প্রতিষ্ঠানের আর্থিক বিষয়ের উপর বেসিক কোর্স এর পাশাপাশি প্রশিক্ষণের উপর নজর
  • স্বচ্ছ মানদন্ডের ভিত্তিতে ব্যক্তিগত ও পেশাদারি কর্ম বিকাশের সুযোগ
  • সাংগঠনিক শ্রেণিবিন্যাস এবং যোগাযোগের জন্য একটি গাইডলাইনসহ একটি উপভোগ্য ও স্বচ্ছ কাজের পরিবেশ তৈরি যেখানে কর্মীদের আইডিয়া এবং মতামতকে গুরুত্ব দেয়া হয়।

  • কর্মীদের প্রতি গার্ডিয়ান লাইফ এর প্রত্যাশা

  • প্রতিষ্ঠানের মূল্যবোধ এবং লক্ষ্য সম্পর্কে সঠিক জ্ঞান থাকা।
  • শেখার প্রতি আগ্রহ, সক্রিয় অংশগ্রহণ এবং নমনীয়তা যা বিশেষ করে যেকোন প্রশিক্ষণ/ব্যবসা/ব্যবসায়িক ভ্রমণের জন্য থাকা জরুরি।
  • প্রতিটি কর্মী তাদের কর্মক্ষমতা, দক্ষতা ও দায়বদ্ধতার পাশাপাশি প্রতিষ্ঠানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকবে।
  • নৈতিক মূল্যবোধ যেমন- সম্মান, ন্যায় এবং যেকোন ধরনের বৈষম্যের উর্ধ্বে গিয়ে প্রতিদিনের কাজ সম্পন্ন করবে।
  • চতুর্থ প্রজন্মের গতানুগতিক ধারার বাইরের বীমা সংস্থা হিসেবে প্রতিষ্ঠান টিমের সদস্যদের সঠিক বিকাশ ও দক্ষতা অর্জনের ক্ষেত্রে বিশেষ নজর রাখে। প্রতিষ্ঠানের প্রতি টিমের সদস্যদের অবদান ও সাংগঠনিক পরিবর্তন অর্জনের ক্ষমতাকে গার্ডিয়ান লাইফ সর্বদা মূল্যায়ন করে থাকে। নিয়মিত ও পদ্ধতিগতভাবে টিমের ব্যবসায়িক লক্ষ্য পর্যালোচনা করা এবং ভবিষ্যত পরিবর্তণের জন্য প্রস্তুত করা। ব্যক্তিগত উন্নতির সুযোগ দেওয়ার জন্য টিমের সদস্যদের সর্বদা সাপোর্ট দেয়া।

    গার্ডিয়ান লাইফের মানব সম্পদ বিভাগের ফিলোসফি

    গার্ডিয়ান লাইফ তার মানব সম্পদকে সর্বশ্রেষ্ঠ শক্তি এবং সাফল্যের মূল কারণ হিসেবে মূল্যায়ন করে। বীমাশিল্পে জীবন বীমা সেবা প্রদানে একটি ভিন্ন মাত্রা যোগ করার পাশাপাশি প্রতিষ্ঠানের কর্মীদের যোগ্যতা ও মনোভাব উন্নয়নে নিরবিচ্ছিনভাবে কাজ করে যাচ্ছে। গার্ডিয়ান লাইফ মনে করে - অযোগ্য মানব সম্পদ যেকোন বীমা সংস্থার জন্য ঝুঁকি হতে পারে। গার্ডিয়ান লাইফ এর উদ্দেশ্য শুধু সেবা মান উন্নয়ন নয় বরং তাদের নিয়োগ বাছাই প্রক্রিয়া আরও উন্নত করা।


    গার্ডিয়ান লাইফ মানব সম্পদ উন্নয়নে ধারাবাহিক বিনিয়োগে বিশ্বাসী। তারা এমন কর্মীদের সন্ধান করে যারা কেবলমাত্র তাদের নির্দিষ্ট কাজের ও অবস্থানের প্রতি আগ্রহী নয়, বরং কোম্পানির দীর্ঘমেয়াদি উদ্দেশ্য অর্জনেও ভূমিকা পালন করে। এছাড়াও গার্ডিয়ান লাইফ মনে করে, সম্ভাব্য চাকরি প্রার্থীদের প্রতিষ্ঠানের মধ্যে নিজেদের কাজের আরও উন্নতি করার ইচ্ছা এবং নৈতিকতা বজায় রাখার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ হওয়া উচিত।


    গার্ডিয়ান লাইফ কর্মীদের মধ্যে সুষ্ঠু ও সুন্দর সম্পর্ক তৈরি এবং একটি সুন্দর পরিবেশ গড়ে তোলার প্রয়াস চালাচ্ছে যেখানে সাংগঠনিক কাঠামোর মধ্যে উন্মুক্ত যোগাযোগ এবং সহকর্মীদের সাথে পরিকল্পনা ভাগ করে নেয়া যায়।


    গার্ডিয়ান লাইফ এর বেতন কাঠামো প্রতিষ্ঠানের মূল্যবোধ, লক্ষ্য ও উদ্দেশ্যকে প্রতিফলিত করে। তারা জীবন বীমা প্রতিষ্ঠান যা ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মীবৃন্দ এবং ব্যক্তি গ্রাহকের নিরাপদ ও সুরক্ষিত ভবিষ্যতের জন্য নিয়োজিত। তাদের উদ্দেশ্য হলো, প্রতিষ্ঠানের নিজস্ব কর্মীদের সুরক্ষা ও নিরাপত্তা প্রদানের পাশাপাশি বেতন কাঠামো এমনভাবে নির্দিষ্ট করা যা তাদের উন্নত গ্রাহক সেবার সাথে সঙ্গতিপূর্ণ।


    গার্ডিয়ান লাইফ এর দক্ষ ও বিচক্ষণ পরিচালনা পর্ষদ কর্মীদের দেওয়া প্রতিশ্রুতি, তাদের অবদান এবং কার্য সম্পাদনকে উৎসাহ দেয় এবং সেই অনুযায়ী বেতন কাঠামো বৃদ্ধি করতে সচেষ্ট থাকে।


    গার্ডিয়ান লাইফ এর উদ্দেশ্য হলো বীমা শিল্পে লাভজনকতা, সদিচ্ছা এবং কর্মক্ষমতার মানদন্ডে শীর্ষ অবস্থান অর্জন করা এবং প্রতিষ্ঠানের মূল্যবোধের অংশ হিসেবে মানব সম্পদ উন্নয়নে যত্নশীল হওয়া। গার্ডিয়ান লাইফ এর লক্ষ্য শুধুমাত্র ‘একটি সাধারণ বীমা প্রতিষ্ঠান’ না হয়ে সকলের জন্য কাজ, বিকাশ এবং কোম্পানির সাথে সাথে সবার সমৃদ্ধ হওয়ার জন্য কর্মক্ষেত্র তৈরি করা।

    Current Openings