• ডায়াল ১৬৬২২ (২৪/৭)
  • ব্যাংকাসুরেন্স

    ব্যাংকাসুরেন্স কি?

    ব্যাংকাসুরেন্স হলো জীবন-বীমা এবং আর্থিক সুরক্ষা পণ্য বিক্রয় করার জন্য ব্যাংক এবং জীবন বীমা সংস্থার মধ্যে একটি অংশীদারিত্ব। এর মাধ্যমে জীবন বীমা পণ্যগুলোর সাথে ব্যাংকিং পণ্যগুলোকে একত্র করার বিশাল সুযোগ রয়েছে যা ব্যাংকিং পণ্যগুলোকে আরও আকর্ষণীয় এবং প্রাসঙ্গিক করে তুলতে সাহায্য করে। ঝুঁকি হ্রাস করার ক্ষেত্রে এবং গ্রাহকের মৃত্যু বা অক্ষমতার কারণে ঝুঁকি মোকাবেলায় ব্যাংকাসুরেন্স কার্যকর হতে পারে। যদি সঠিক মনোভাব এবং দক্ষতার সাথে কাজ করা হয়, তবে ব্যাংকাসুরেন্স এ অংশগ্রহণকারী সমস্ত ব্যাংক, বীমা প্রদানকারীর জন্য লাভজনক এবং গ্রাহকের জন্য উপকারী হতে পারে।

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স কেন?

    গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স এমন ব্যাংকগুলোর সাথে অংশীদারিত্বের সন্ধান করছে যা তাদের অর্থ অনুদানহীন আয়ের (এনএফআই) রাজস্বের একটি গুরুত্বপূর্ণ উৎস হিসাবে বীমা শিল্পকে কার্যকরীভাবে ব্যবহার করতে ইচ্ছুক। আমাদের ব্যাংকাসুরেন্স টিম আপনার ব্যাংকে বীমাযুক্ত পণ্যের প্রস্তাব সরবরাহের জন্য প্রস্তুত যা অবশ্যই সামগ্রিক ব্যাংকিং পোর্টফোলিওকে আরও সমৃদ্ধ করে তুলতে সাহায্য করবে। আমাদের বিশেষজ্ঞ দল আপনার প্রয়োজনগুলো বিশ্লেষণ করতে এবং আপনার গ্রাহকদেরকে মানসম্মত সেবা প্রদান করার জন্য একটি উদ্ভাবনী সাশ্রয়ী সমাধান তৈরি করতে প্রস্তুত। যেমন আমরা আমাদের স্পনসরদের অর্থাৎ এপেক্স, ব্র্যাক এবং স্কয়ারের দেওয়া প্রতিশ্রুতি “বাংলাদেশের বীমা শিল্পে বিপ্লব ঘটানো” রক্ষা করে চলেছি, তেমনি উদ্ভাবন ও উন্নত সেবায় বিশ্বাস রেখে আমরা আপনাকে এবং আপনার গ্রাহকদের জন্য সর্বোচ্চ সেবা প্রদানে বদ্ধপরিকর।

    ব্যাংক গ্রাহকদের জন্য সুবিধা

    অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনার কারণে ঋণ পরিশোধের প্রতিবন্ধকতা থেকে পরিবারকে রক্ষা করা।

    প্রতিকূল সময়ের জন্য একটি অবলম্বন নিশ্চিত করে রাখা। এমনকি দুর্ঘটনার ফলে শারীরিক অক্ষমতা হলেও কিস্তির অর্থ প্রদান বাধাগ্রস্ত হবে না।

    সংযোজিত সুবিধা হিসাবে স্বাস্থ্য সুরক্ষা যা লাইফ কভারেজ সহ আসে।

    ব্যাংকগুলোর জন্য সুবিধা

    বীমা পণ্য বিক্রয়ের মাধ্যমে রাজস্ব বৃদ্ধি (ন্যূনতম বিনিয়োগে অধিক আর্থিক মুনাফা। বিদ্যমান মাধ্যম / শাখা / বিক্রয় পয়েন্টগুলোর অধিক ব্যবহার)

    বন্ধক / ব্যক্তিগত / (মাঝারি ও ক্ষুদ্র ব্যবসা) / ঋণ এবং ক্রেডিট কার্ডগুলোতে ক্রেডিট ঝুঁকি পরিধীকে হ্রাস করা।

    বীমা পণ্য বিক্রয় থেকে প্রাপ্ত উপার্জন / কমিশন আয়ের মাধ্যমে অতিরিক্ত আয়ের সুযোগের কর্মীদের অনুপ্রাণিত করা।

    ঋণ/লোন সুরক্ষা পরিকল্প

    আপনার গ্রাহক সক্রিয় থাকাকালীন সময়ে ক্রেডিট কার্ড থাকা ভাল কারণ তখন গ্রাহক তার পর্যাপ্ত উপার্জনের মাধ্যমে সকল বিল পরিশোধ করতে পারবে। তবে হঠাৎ অপ্রত্যাশিত ঘটনার কারণে গ্রাহকের মৃত্যুবরণ বা গ্রাহকের অক্ষমতার কারণে ব্যাংক এবং গ্রাহক উভয়ই খেলাপি হিসাবে গণ্য হতে পারে। এছাড়াও ক্রেডিট কার্ডের বকেয়া পরিশোধ করা সেই কার্ড ধারক বা তার পরিবারের জন্য বোঝা হয়ে দাঁড়ায়। আমাদের ক্রেডিট কার্ড সুরক্ষা পণ্যটি এই কঠিন সময়ে ব্যাংকের বকেয়া অর্থ পরিশোধের অনিশ্চয়তা দূর করে। এছাড়াও পরিবার বেনিফিট হিসাবে বকেয়া সমপরিমাণ অর্থ লাভ করবে।

    ব্যাংকগুলি তাদের ক্রেডিট কার্ডের সাথে বিভিন্ন বৈশিষ্ট্য যুক্ত করতে পারে:

    • স্বাভাবিক মৃত্যু বা সম্পূর্ণ/স্থায়ী শারীরিক অক্ষমতার কারণে ক্রেডিট কার্ডের ২00% অবধি ঋণ দেওয়া হয়।
    • গুরুতর অসুস্থতা সুরক্ষা
    • স্বাস্থ্য সুবিধা (বহির্বিভাগ এবং আন্তঃবিভাগ উভয়)

    ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের বিভিন্ন প্রকার ঋণ/লোণ প্রদান করে থাকে। এই ঋণ/লোণ এর মাধ্যমে গ্রাহকরা তাদের স্বপ্নের বাড়ির চাহিদা পূরণ করে থাকে। ঋণ/লোণ গ্রহীতার মৃত্যুজনিত কারণে বকেয়া ঋণ/লোণ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য যেমন বিড়ম্বনা সৃষ্টি করে, ঠিক একই পরিস্থিতির শিকার হন মৃত ঋণ/লোণ গ্রহীতার পরিবারের সদস্যরা।

    গার্ডিয়ান লাইফ এবং ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলো একত্রে ঋণ/ লোণ গ্রহীতার মৃত্যুজনিত কারণে সৃষ্ট বিড়ম্বনার ঝুঁকি হ্রাস করতে পারে। ঋণ/ লোণ যদি বীমা সুবিধাসহ প্রদান করা হয়, তাহলে বীমাকারী প্রতিষ্ঠান ঋণ/ লোণ গ্রাহকের মৃত্যু বা সম্পূর্ণ স্থায়ী অক্ষমতার কারণে পরবর্তীতে ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানকে বকেয়া ঋণ/ লোণ পরিশোধের প্রতিশ্রুতি প্রদান করে যা ঋণ/ লোণ গ্রহীতার পরিবার ও ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ঋণ/ লোণ গ্রহীতার মৃত্যুজনিত কারণে সৃষ্ট বিড়ম্বনার ঝুঁকি নিবারণ করে।

    ব্যক্তিগত ঋণ/লোণ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান ও ঋণ/লোণ গ্রাহক সবার জন্যই আকর্ষণীয়। ব্যক্তিগত ঋণ/লোণ ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য একটি লাভবান সেবা। তবে ঋণ/লোণ গ্রাহকের জীবন ও স্বাস্থ্য ঝুঁকির কারণে বকেয়া ঋণ/ লোণ পরিশোধ হওয়ার সম্ভাবনা অনেকটাই অনিশ্চিত।

    গার্ডিয়ান লাইফ এর ব্যক্তিগত ঋণ/লোণ সুরক্ষা পরিকল্প ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ঋণ/লোণ গ্রাহকের মৃত্যু বা সম্পূর্ণ স্থায়ী অক্ষমতার কারণে প্রতিষ্ঠানগুলোকে বকেয়া ঋণ/ লোণ পরিশোধের প্রতিশ্রুতি প্রদান করে, যা ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বকেয়া ঋণ/ লোণ আদায়ের ঝুঁকি হ্রাস করতে সাহায্য করে। আর তাই ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য এটি একটি যুগোপযোগী পন্থা।

    ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলো ক্ষুদ্র ও মাঝারী শিল্প ঋণ/লোণ এর মাধ্যমে লক্ষ লক্ষ উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। এ সকল ক্ষুদ্র ও মাঝারী শিল্প অর্থনীতির প্রবৃদ্ধির অন্যতম চালিকা শক্তি স্বরূপ কাজ করছে। ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলো এই ঋণ/লোণ প্রদান করে ব্যক্তিগত ঋণ/লোণ এর চেয়ে বেশি ঝুঁকি বহন করে। ঋণ/লোণ গ্রাহকের জীবন ও স্বাস্থ্য ঝুঁকির কারণে বকেয়া ঋণ/লোণ পরিশোধ হওয়ার সম্ভাবনা অনেকটাই অনিশ্চিত। এরকম পরিস্থিতিতে ঋণ/ লোণ গ্রাহক ও ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলো উভয়ই সমস্যার মুখোমুখি হন।

    ঋণ/ লোণ গ্রাহক ও ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এরকম ভবিষ্যৎ অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে চাপমুক্ত রেখে কর্ম পরিচালনার জন্য গার্ডিয়ান লাইফ এর ক্ষুদ্র ও মাঝারী শিল্প ঋণ/লোণ সুরক্ষা পরিকল্প খুবই তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করে। ঋণ/ লোণ গ্রাহকের মৃত্যু বা সম্পূর্ণ স্থায়ী অক্ষমতার কারণে ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানগুলোকে বকেয়া ঋণ/লোণ পরিশোধের প্রতিশ্রুতি প্রদান করে।

    অনেক প্রতিষ্ঠান আছে যারা বিভিন্ন প্রতিকুলতার কারণে কর্মীদের বীমা সুবিধা প্রদান করতে পারে না। যেসকল প্রতিষ্ঠান এরকম প্রতিকুলতার স্বীকার তারা গার্ডিয়ান লাইফের কর্মী- ব্যাংক হিসাব সুরক্ষা পরিকল্পের মাধ্যমে কর্মীদের বীমা সুবিধা প্রদান করতে পারে। কর্মীদের বেতন অনুযায়ী ব্যাংক এর বেতন হিসাবের সাথে স্বল্প ব্যয়ে এই সুরক্ষা পরিকল্পটি সংযুক্ত করা যায়।

    আমানত হিসাব সুরক্ষা পরিকল্প

    গার্ডিয়ান লাইফ বর্তমানে ব্যাংকের চলতি ও সঞ্চয়ী আমানত হিসাবধারী গ্রাহকদের বীমা সুবিধা প্রদান করে থাকে। কোন হিসাবধারীর মৃত্যুতে বা স্থায়ী সম্পূর্ণ অক্ষমতায় সেই গ্রাহকের ব্যাংক হিসাবের নমিনীকে পূর্বনির্ধারিত এককালীন বীমা সুবিধা প্রদান করা হয়।

    • যেকোনো উল্লেখিত মৃত্যুতে
    • এককালীন/ মাসিক/ ত্রৈমাসিক/ অর্ধ- বার্ষিক/ বার্ষিক প্রিমিয়াম প্রদান করা যায়
    • চিকিৎসা ব্যয়

    ব্যাংক সবসময়ই তার গ্রাহকের আর্থিক সুরক্ষা নিশ্চিত করার মাধ্যমে গ্রাহকের পরিবারকে সুরক্ষিত রাখে। প্রতিটি পরিবার যেমন আলাদা, ঠিক ব্যাংকে রক্ষিত তাদের আমানত হিসাবগুলোও আলাদা। গার্ডিয়ান লাইফ আমানত হিসাবের প্রকারভেদে ও চাহিদা অনুযায়ী বীমা সুবিধা প্রদান করে থাকে।

    • বয়সের ব্যাপক পরিসীমা
    • ডিপিএস এর নিশ্চিত মেয়াদপূর্তি মূল্য
    • সাধারণ ও দুর্ঘটনাজনিত মৃত্যুতে ক্ষতিপূরণ

    সুবিধাসমূহ

    দুর্ঘটনা বা সহিংসতা ব্যতীত যেকোনো প্রাকৃতিক (বয়স বা অসুস্থতা) কারণে মৃত্যু। বীমাকৃত আমানত হিসাবধারী গ্রাহক বা ঋণ/লোণ গ্রাহকের বীমার মেয়াদের মধ্যে মৃত্যু হলে পূর্ব নির্ধারিত পরিমাণ অর্থ ব্যাংক বা গ্রাহকের নমিনীকে প্রদান করা হয়।

    মাতৃত্বকালীন বীমা একটি সহযোগী বীমা যা মাতৃত্বকালীন চিকিৎসার পাশাপাশি সন্তান জন্মকালীন ব্যয়ও বহন করে।

    দুর্ঘটনাজনিত কারণে আমানত হিসাবধারী গ্রাহক বা ঋণ/লোণ গ্রাহকের মৃত্যু হলে বিশেষ সুবিধা প্রদান করা হয়। বীমাকৃত আমানত হিসাবধারী গ্রাহক বা ঋণ/লোণ গ্রাহকের বীমার মেয়াদের মধ্যে মৃত্যু হলে পূর্ব নির্ধারিত পরিমাণ অর্থ ব্যাংক বা গ্রাহকের নমিনীকে প্রদান করা হয়।

    যদি আমানত হিসাবধারী বা ঋণ/লোণ গ্রাহকের বীমার মেয়াদের মধ্যে কোনো গুরুতর অসুস্থতা ধরা পড়ে তাহলে আপনি গার্ডিয়ান লাইফ এর সহযোগী এই বীমার সহায়তায় প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করতে পারবেন। এই বীমা আপনাকে এবং আপনার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে যাতে চিকিৎসায় থাকাকালীন অবস্থায় ব্যয় নিয়ে চিন্তা করতে না হয়।

    সম্পূর্ণ স্থায়ী শারীরিক অক্ষমতা হলো যেকোনো ধরণের স্থায়ী অক্ষমতা বা অসুস্থতা যা জীবিকা অর্জনের ক্ষেত্রে বাধা সৃষ্টি করে। দুই বা ততোধিক অঙ্গ প্রত্যঙ্গ এর সম্পূর্ণ ক্ষতির ক্ষেত্রে এই সুবিধাগুলো অবিলম্বে গ্রহণ করা যাবে। বীমার মেয়াদকালে বীমাগ্রহীতার সম্পূর্ণ স্থায়ী শারীরিক অক্ষমতার ক্ষেত্রে, গার্ডিয়ান লাইফ ঋণ পরিশোধের এবং ভবিষ্যতের জীবনযাত্রার ব্যয় মেটাতে সহায়তা করে।

    এটি একটি সহযোগী বীমা সুবিধা যা বীমার মেয়াদের মধ্যে গ্রাহকের অসুস্থতা বা আঘাতের কারণে হাসপাতালে ভর্তি এবং চিকিৎসা ব্যয়সহ সকল ব্যয় বহন করে।

    যোগাযোগ করুন